যুক্তরাজ্যের ইউএফও দেখা নিয়ে সম্প্রতি গোপন তথ্য ফাঁস করেছেন সাবেক এক মার্কিন নৌ কর্মকর্তা।

যুক্তরাজ্যের ইউএফও দেখা নিয়ে সম্প্রতি গোপন তথ্য ফাঁস করেছেন সাবেক এক মার্কিন নৌ কর্মকর্তা। জানিয়েছেন, ১৯৮০ সালে উত্তর নরফোকের কাছে ঐতিহাসিক সাফোকে নেমেছিল ভীনগ্রহের যান। আর সেসময় অনেকেই চোখ ধাঁধানো মুহূর্তটি প্রত্যক্ষ করেছেন।যুক্তরাজ্যের ইউএফও দেখা নিয়ে সম্প্রতি গোপন তথ্য ফাঁস করেছেন সাবেক এক মার্কিন নৌ কর্মকর্তা। জানিয়েছেন, ১৯৮০ সালে উত্তর নরফোকের কাছে ঐতিহাসিক সাফোকে নেমেছিল ভীনগ্রহের যান। আর সেসময় অনেকেই চোখ ধাঁধানো মুহূর্তটি প্রত্যক্ষ করেছেন।

যুক্তরাজ্যের ইউএফও দেখা নিয়ে সম্প্রতি গোপন তথ্য ফাঁস করেছেন সাবেক এক মার্কিন নৌ কর্মকর্তা। জানিয়েছেন, ১৯৮০ সালে উত্তর নরফোকের কাছে ঐতিহাসিক সাফোকে নেমেছিল ভীনগ্রহের যান। আর সেসময় অনেকেই চোখ ধাঁধানো মুহূর্তটি প্রত্যক্ষ করেছেন।

যদিও এতদিন এ দাবি উড়িয়ে দিয়েছিল ব্রিটেন। তবে দীর্ঘ ৩৫ বছর পর দাবিটি নিয়ে সামনে এসেছেন সাবেক এই মার্কিন নৌ কর্মকর্তা।

নাম পরিচয় দিতে অস্বীকৃতি জানানো ৪৯ বছর বয়সি নৌ সদস্য বলেন, রেনডলশাম ফরেস্টে ভীনগ্রহের মহাকাশযান নামার তথ্যটি মার্কিন সরকারের কাছেও আছে। অস্বাভাবিক ঐ ঘটনাটি অত্যন্ত গোপনে ফাইলবন্দি করে রাখা আছে। তিনি নিজে সেই গোপন নথিগুলো দেখেছেন।

ব্রিটেনের সাফোকে ১৯৮০ সালের ডিসেম্বরে ভীনগ্রহের যান অবতরণ করে। সেসময় চোখ ধাঁধানো আলোতে পূর্ণ হয়ে ওঠে পুরো এলাকা। এই দৃশ্য দেখেন উপস্থিত অনেকেই।

বর্তমানে ওহিওতে বসবাস করা বিবাহিত মানুষটি জানান, ঘটনার ৬ বছর পর ’৮৬তে মোফেট ফেডারেল এয়ারফিল্ডে তিনি যোগ দেন। বিমানঘাঁটিতে ৮৯ সাল পর্যন্ত তিনি কাজ করেন।

ঘটনার বিষয়ে বলেন, জীবনে তিনি ইউএফও, ইটি কিংবা এলিয়েন দেখেননি। তবে দেখেছেন হাজার খানেক ফাইল, যেগুলোতে পরিষ্কার উল্লেখ আছে, ভীনগ্রহীরা আছে…তারা পৃথিবীতেও এসেছিল। যুক্তরাজ্যের সবচেয়ে বড় ইউএফও প্রত্যক্ষের ঘটনাটি ঐ গোপন নথিগুলোয় ছিল। এর কিছুটা তিনি সংগ্রহও করেছেন।

তবে এতোদিন মুখ না খোলার বিষয়ে তিনি জানান, মার্কিন সরকারের সাথে এবিষয়ে চুক্তির কারণে তা সম্ভব হয়নি। যদিও ২০১৪ সালে তা শেষ হয়ে যায়। তবে কিছু ছবি ও নথি নিজের কাছে থাকলেও তা প্রকাশে রাজি হননি তিনি। স্বপক্ষে বলেছেন, অনুমতি ছাড়া সরকারি তথ্য প্রকাশে তিনি অপারগ। প্রকাশ করলে তা হবে দেশের প্রতি বিশ্বাসঘাতকতার সামিল। যা গুরুতর অপরাধ। তবে বৈধভাবে যতোটুকু বলা যায়, তাই তিনি বলেছেন। এমন কি বিষয়টি নিয়ে ষাটোর্ধ্ব এক প্রত্যক্ষদর্শীর সাথে তার সাক্ষাতও হয়েছে। যিনি সেসময় গোপন বিষয়টির সাথে ছিলেন। ঐ প্রবীণ স্পস্টভাবে তাকে জানিয়েছেন, ভীনগ্রহীদের আসার সেই ঘটনা কেমন ছিল। অবশ্য প্রত্যক্ষদর্শী তিন মার্কিন কর্মকর্তা ৮০ সালেই খোলাখুলি জানিয়েছিলেন, ২৬ ডিসেম্বর সকালের দিকে ত্রিকোণাকৃতির মহাকাশযান রেনডলশাম বনে অবতরণ করে।

Related posts

Leave a Comment